দিনাজপুরে উপজেলা চেয়ারম্যানসহ ১৯ দলীয় জোটের ১৫২ জনের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা

indexনুরুন্নবী বাবু দিনাজপুর প্রতিনিধি :
পুলিশ বিস্ফোরক দ্রব্য আইনে ঘোড়াঘাট উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান বিএনপি নেতা শাহ মোঃ শামীম হোসেন চৌধুরী ও ভাইস চেয়ারম্যান জামায়াতের আমীর আলমগীর হোসেনসহ ১৫২ জন ১৯ দলীয় জোটের নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। মামলার ২ জন আসামীকে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় দিনাজপুর জেলার ঘোড়াঘাট থানার এসআই কল্যান চক্রবর্তী বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য আইনের ৪ ও ৫ ধারায় মামলা দায়ের করেন। মামলার ২ প্রধান আসামী হচ্ছেন ঘোড়াঘাট উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান বিএনপি নেতা শাহ মোঃ শামীম হোসেন চৌধুরী ও ভাইস চেয়ারম্যান উপজেলা জামায়াতের আমীর আলমগীর হোসেন। মামলায় বিএনপি-জামায়াত-শিবির ও ছাত্রদলের ১৫২ জন নেতাকর্মীকে আসামী করা হয়েছে। গত বুধবার উপজেলা চেয়ারম্যান কর্মকর্তা ও কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় যোগ দিলে তার সাথে বিপুল সংখ্যক ১৯ দলীয় জোটের নেতাকর্মীরা ছিলেন। এসময় তাদের সাথে ছাত্রলীগ-যুবলীগের কর্মীদের সংঘর্ষ বেধে যায়। এসময় উভয় পক্ষের সংঘর্ষে ২০ জন আহত হয় ও ১০টি মোটরসাইকেল ভাংচুর করা হয়। পুলিশ এসময় ঘটনাস্থল থেকে ২ জন শিবির কর্মী আবু ইউসুফ মুক্তা (২৫) ও হুমায়ুন আলী (২৭)কে গ্রেফতার করেন।

এই ঘটনায় বৃহস্পতিবার সন্ধ্যায় এসআই কল্যাণ চক্রবর্তী বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানসহ আসামীরা আত্মগোপন করেছেন। তবে ওসি ফরহাদ ইমরুল কায়েস বলেন, আসামীদের ধরতে পুলিশী অভিযান জোরদার করা হয়েছে।##