পানি সম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম হিরু : ব্যর্থ নাকি উপেক্ষিত!

indexনরসিংদী প্রতিনিধি: নরসিংদী সদর থেকে নির্বাচিত সংসদ সদস্য নজরুল ইসলাম হিরুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বশেষ গঠিত মন্ত্রীসভায় পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করায় অত্যান্ত আনন্দিত ও গর্বিত হয়েছিল নরসিংদীবাসী। সৎ নিষ্ঠাবান ও ক্লিন ইমেজের রাজনীতিবিদ হিসেবে পরিচিত নজরুল ইসলাম হিরু যোগ্যতা দিয়ে মন্ত্রী পরিষদে ঠাই পেয়েছিলেন। কিন্তু নজরুল ইসলাম হিরু দায়িত্বপ্রাপ্ত মন্ত্রণালয়ে ব্যর্থ নাকি উপেক্ষিত!

সেটাই এখন টক অব দ্য টাউন।

জানাযায়,গত ২২ ফেব্র“য়ারী পানি উন্নয়ন বোর্ড,নরসিংদী রুপগঞ্জ ও নরসিংদী সার্কেলে ১৩ টি কাজের জন্য এলটিএম টেন্ডার আহ্বান করলে । ই-টেন্ডারে নরসিংদী সার্কেলের ৯ টি কাজের জন্য ৭টি প্রতিষ্ঠান এবং রুপগঞ্জ সার্কেলে ৪ টি কাজের জন্য ৯ টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। অংশগ্রহনকারী প্রতিষ্ঠানগুলো বেশীরভাগই ভূয়া ও জাল কাগজপত্র দাখিল করে ই-টেন্ডারে অংশনেন। সব কিছু জানার পরও নির্বাহী প্রকৌশলী কামরুননেছা ও উপ-বিভাগীয় প্রকৌশলী গোলাম মাওলা মেহেদী হাসান মোটা অংকের উৎকোচের বিনিময়ে যাচাই-বাছাই ছাড়াই ভূয়া কাগজপত্র দাখিলকারী প্রতিষ্ঠানকে কাজ দেয়ার ব্যবস্থা করে।

পরে ভূয়া কাগজপত্রের প্রমানসহ বিষয়টি মন্ত্রীকে অবহিত করলে,নির্বাহী প্রকৌশলী কামরুননেছা ও এসডি মেহেদী হাসানসহ ৭ সদস্যের একটি প্রতিনিধি দলকে ঢাকায় তলব করে কাগজপত্র যাচাই-বাছাই করে কার্যাদেশ প্রদানের জন্য নির্দেশ করেন।

কিন্তু নির্বাহী প্রকৌশলী কামরুননেছা মন্ত্রীর নির্দেশ উপেক্ষা করে ভূয়া কাগজপত্র দাখিলকারী প্রতিষ্ঠানকেই কার্যাদেশ প্রদান করেছেন।

বিষয়টি জানাজানি হলে সকলেই বলাবলী করছে মন্ত্রী নজরুল ইসলাম হিরু নিজ মন্ত্রণালয়ে ব্যর্থ নাকি উপেক্ষিত!