ধর্মঘট প্রত্যাহার করায় স্বস্থি ফিরে পেল রাবি ক্যাম্পাস

indexবিশ্ববিদ্যালয় প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে(রাবি) ছাত্রলীগ নেতা রুস্তম আলীকে গুলি করে হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে ছাত্রলীগের ডাকা অনির্দিষ্টকালের ছাত্রধর্মঘটের কবল থেকে মুক্তি পেল রাবি ক্যাম্পাস। এতে প্রশাসনিক কার্যক্রম, বিভিন্ন বিভাগের ক্লাস-পরীক্ষাসহ বিশ্ববিদ্যালয় আবার সচল হতে শুরু করেছে। মঙ্গলবার ছাত্রলীগের ধর্মঘট কর্মসুচী প্রত্যাহার করার মাধ্যমে এ স¦স্থি ফিরে এসেছে রাবি ক্যাম্পাস।

রাবি ছাত্রলীগ সভাপতি মিজানুর রহমান রানা বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের একান্ত আশান্বিত আহবানের প্রতি সুবিবেচনা রেখে এবং শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা ও বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তার কথা চিন্তা করেই কর্মসূচী স্থগিত করা হয়েছে। তবে প্রশাসন যদি আমাদের ছয় দফা দাবি না মানে এবং রুস্তম হত্যার মুল হোতা ইমনকে গ্রেফতার না করে তাহলে আবার সাধারণ শিক্ষার্থীদের নিয়ে দুর্বার আন্দোলনের ডাক দেয়া হবে।

রাবি ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. সাদেকুল আরেফিন মাতিন বলেন, বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকলে শিক্ষার্থীদের ক্ষতি হয়। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসন সবসময় চাইবো শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষাসহ ক্যাম্পাসে সুষ্ঠ পরিবেশ বজায় থাকুক। সে জন্য আমরা সকলের সহযোগিতা কামনা করছি।

উল্লেখ্য, ৪ এপ্রিল দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয় শহীদ সোহরাওয়ার্দী হল শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম স¤পাদক রুস্তম আলী আকন্দ হলের নিজ কক্ষে (২৩০) গুলিবিদ্ধ হয়। পরে শিক্ষার্থীরা রুস্তম আলীকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎস্যক তাকে মৃত ঘোষণা করে। ঐ দিন বিকেলে রাবি ছাত্রলীগের সাধারন সম্পাদক তৌহিদ আল তুহিন রুস্তম হত্যার প্রতিবাদে ০৫ এপ্রিল শনিবার থেকে সকল প্রকার ক্লাস-পরীক্ষা বর্জন করে অনির্দিষ্ট কালের জন্য ছাত্র ধর্মঘটের ডাক দেয়।