বেনাপোলে তুচ্ছ ঘটনায় আহত ২ অগ্নিসংযোগ, লুটপাট

jessoreমোঃ আনিছুর রহমান, বেনাপোল, (যশোর) সংবাদদাতাঃ বেনাপোল পোর্ট থানার পাটবাড়ি গ্রামে বাড়ির সীমানায় পানি ফেলার মতো তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মারামারি করে সিরাজ (৪৬) ও লিটন (৪৫) নামে দুজন ধারলো অস্ত্রের কোপের আঘাতে আহত হয়ে মুমুর্ষ অবস্থায় যশোর জেনারেল হাসপাতালে মৃত্যর সাথে পাঞ্জা লড়ছে।

মঙ্গলবার সকালে সিরাজ ও লিটনের বাড়ির সীমানায় পানি ফেলা নিয়ে ঘটনার সুত্রপাত হয়।

এলাকার প্রত্যাক্ষদর্শীরা জানায়, লিটনের বাড়ির পানি সিরাজের বাড়ির সীমানায় ফেললে সিরাজ এ নিয়ে লিটনকে ডেকে বাকবিতন্ডায় জড়িয়ে পড়লে উভয়ের লোকজন ছুটে আসে। এক পর্যায়ে মারামারির সুত্রপাত হয়। এতে সিরাজের লোকজন লিটনকে মারাতœক যখম করে ও লিটনের লোকজন সিরাজকে কুপিয়ে যখম করে । উভয়ের অবস্থা আশঙ্কাজনক। তাদের দুজনকেই যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনাকে কেন্দ্র করে সিরাজের লোকজন লিটনের পক্ষের মান্নান, সাইফুল ও ড.রেজাউলের বাড়ি আগুন ধরিয়ে দেয় এবং রেজাউল ডাক্তারের বাড়ির সমস্থ মালামাল স্বর্নালংকার লুট করে নিয়ে যায়। পরে ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নিয়ন্ত্রনে আনলে ও তিনিটি বাড়ি পুড়ে ভস্মিভুত হয়ে যায়।

এব্যাপারে বেনাপোল পোর্ট থানার ওসি মোশারফ হোসেন জানান, পরিস্থিতি বর্তমানে স্বভাবিক রয়েছে। এলাকায় পুলিশ মোতায়ন করা হয়েছে।

এলাকার একটি বিশেষসুত্র জানায়, সিরাজুল ইসলাম বেনাপোল ইউনিয়নের আওয়ামীলিগের সাধারন সম্পাদক অপরদিকে লিটনের ভাই ড. রেজাউল বেনাপোলের বিএনপি নেতা । তাদের ভিতর দির্ঘ্যদিন ধরে দ্বন্দ চলে আসছিল রাজনৈতিক ভাবে। পানি ফেলার ঘটনা এর সুত্রপাত মাত্র।