সিঙ্গাইরে মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগে দুই ছাত্রলীগ নেতা বহিস্কার

manikganj-01মোঃ মোবারক হোসেন,সিঙ্গাইর :
মানিকগঞ্জের সিঙ্গাইরে মাদকব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুই ছাত্রলীগ নেতাকে সংগঠন থেকে বহিস্কার করা হয়েছে। বহিস্কৃতরা হলেন,উপজেলার তালেবপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি হিজবুল ইসলাম মানিক ও সাধারণ সম্পাদক মিন্টু দেওয়ান। গত শুক্রবার রাতে মিন্টু দেওয়ান ও তার সহযোগী জসিম ইয়াবা ট্যাবলেটসহ গোয়েন্দা পুলিশের হাতে গ্রেফতার হয়েছে। রোববার উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ ইলিয়াছ হোসেন লিটন ও সাধারণ সম্পাদক মোঃ রমিজ উদ্দীনের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে জানানো হয়,দলীয় শৃঙ্খলা বিরোধী কর্মকান্ড ও মাদকব্যবসার সাথে লিপ্ত থাকার অভিযোগে ওই দুই নেতাকে ইউননিয়ন ও উপজেলা ছাত্রলীগের প্রাথমিক সদস্য পদ থেকে তিন মাসের জন্য বহিস্কার করা হয়। আগামী ৩১ জুনের মধ্যে তাদেরকে স্থায়ীভাবে কেন বহিস্কার করা হবেনা এই মর্মে লিখিত ভাবে উপযুক্ত কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।
প্রসঙ্গত বহিস্কৃত দুই ছাত্রলীগ নেতার মধ্যে মিন্টু দেওয়ান ও তার সহযোগী জসিমকে গত শুক্রবার রাতে ৪শ পিছ ইয়াবা ট্যাবলেটসহ জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ গ্রেফতার করে। এসময় হিজবুল ইসলাম মানিক পুলিশের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালিয়ে যায়।
জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি মদন মহন বণিক জানান, ছাত্রলীগের দুই নেতাসহ গ্রেফতারকৃত জসিম সংঘবদ্ধ মাদকব্যবসায়ী চক্রের সদস্য। তারা দীর্ঘদিন ধরে জেলার বিভিন্ন স্থানে মাদক ব্যবসা করে আসছিলেন। শুক্রবার রাতে বিপুল পরিমান ইয়াবা ট্যাবলেটসহ তারা সদর উপজেলার কৈতরা গ্রামের নারায়ন সরকারের একটি পরিত্যাক্ত বাড়িতে অবস্থান করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের একটি চৌকসদল সেখানে অভিযান চালিয়ে ৪শ পিছ ইয়াবা ট্যাবলেটসহ মিন্টু দেওয়ান ও তার সহযোগী জসিমকে আটক করে। এসময় অপর ছাত্রলীগ নেতা হিজবুল ইসলাম মানিক পুলিশের উপস্থিতি বুঝতে পেরে দৌড়ে পালিয়ে যায়। তাকেও গ্রেফতারের চেষ্টা চলছে বলে তিনি জানান। তাদের বিরুদ্ধে মাদকদ্রুব্য নিয়ন্ত্রন আইনে মামলা করা হয়েছে।