‘৫ জানুয়ারির নির্বাচন বর্জন করা বিএনপির সঠিক সিদ্ধান্ত ছিল’ : ব্যারিস্টার রফিকুল

Rafiqueবিডি রিপোর্ট 24 ডটকম : ৫ জানুয়ারির নির্বাচন বর্জন করা বিএনপির সঠিক সিদ্ধান্ত ছিল বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া।

তিনি বলেন, তৃতীয় ও চতুর্থ উপজেলা নির্বাচনের মাধ্যমে আবারও প্রমাণিত হয়েছে যে আওয়ামী লীগের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

আজ রোববার বিকালে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপির সাবেক মহাসচিব এ্যাড. খোন্দকার দেলোয়ার হোসেনের ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে ‘খালেদা জিয়া ও তারেক রহমান মুক্তি পরিষদ।’

রফিকুল ইসলাম মিয়া বলেন, গত নির্বাচনগুলোতে ভোটকেন্দ্র দখল, জালভোট প্রদান, ব্যালট ছিনতাই ও সহিংসতা না  হলে বিএনপি ৯০ শতাংশ জায়গায় বিজয় অর্জন করত।

খোন্দকার দেলোয়ার হোসেন সম্পর্কে তিনি বলেন, দেলোয়ার হোসেন ছিলেন একজন বিজ্ঞ রাজনীতিবিদ। তিনি ভোগবাদের রাজনীতিতে বিশ্বাসী ছিলেন না। তিনি ত্যাগের রাজনীতি করতেন। বর্তমান সংকটকালে তিনি থাকলে বিএনপির আন্দোলন আরো বেগবান হত।

সভায় যুবদলের সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, বিএনপির অনেক বাঘা বাঘা ও জ্ঞানসম্পন্ন মহাসচিব ছিলেন। কিন্তু খোন্দকার দেলোয়ার হোসেন একজনই ছিলেন। তার উদাহরণ তিনি নিজেই।

তিনি বলেন, খোন্দকার দেলোয়ার ছিলেন একজন সংশপ্তক। তিনি সারাজীবনে সব কর্মকান্ডের মাধ্যমে, পরিবারকে ঝুঁকিতে ফেলে বিএনপির অগ্রসৈনিক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

খালেদা জিয়া ও তারেক রহমান মুক্তি পরিষদের সভাপতি রফিকুল ইসলাম রতনের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন- খালেদা জিয়ার প্রেসসচিব মারূফ কামাল খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি আ স ম ইউসুফ হায়দার, বিএনপির সহ দপ্তর সম্পাদক শামিমুর রহমান শামীম, নির্বাহী কমিটির সদস্য বিলকিস ইসলাম, মহিলা দলের সাধারণ সম্পাদিকা শিরিন সুলতানা প্রমুখ।