সোমবার দিনাজপুরের ৩টি উপজেলার নির্বাচন ১১২টি ভোট কেন্দ্র অতি ঝুঁকিপূর্ণ

dinajpur-14-150x150নুরুন্নবী বাবু দিনাজপুর প্রতিনিধি :

সোমবার শেষ দফায় দিনাজপুর জেলার ৩টি উপজেলা বিরল, পার্বতীপুর ও হাকিমপুরে নির্বাচন। ১৭৯টি কেন্দ্রের মধ্যে ১১২টি ভোট কেন্দ্র অতি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

দিনাজপুর জেলার অবশিষ্ট ৩টি উপজেলা বিরল, পার্বতীপুর ও হাকিমপুরে আজ সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতীহীনভাবে ভোট গ্রহণ করা হবে। বিরলে ১ লক্ষ ৬৯ হাজার ৪৭৬ জন ভোটার ৬৮টি কেন্দ্রে, পার্বতীপুরে ২ লক্ষ ৩৬ হাজার ৯৭৫ জন ভোটার ৮৭টি কেন্দ্রে এবং হাকিমপুরে ৬১ হাজার ৫১০ জন ভোটার ২৪টি কেন্দ্রে ভোট দিয়ে আগামী ৫ বছরের জন্য তাদের ৩ জন করে প্রতিনিধি নির্বাচিত করবেন। চেয়ারম্যান পদে বিরলে ৬ জন, পার্বতীপুরে ৩ জন ও হাকিমপুরে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৩টি উপজেলাতেই আওয়ামী লীগ ও বিএনপি’র বিদ্রোহী প্রার্থী রয়েছেন।

জেলা পুলিশ কন্ট্রোল রুম সূত্রে জানা যায়, ৩টি উপজেলার ১৭৯টির মধ্যে ১১২টি ভোট কেন্দ্র অতি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে পার্বতীপুরের ৬৮টি, বিরলের ৩১টি ও হাকিমপুরের ১৩টি ভোট কেন্দ্র রয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের জন্য পর্যাপ্ত সংখ্যক র‌্যাব, বিজিবি, পুলিশ, আনসার সদস্যের পাশাপাশি সেনাবাহিনী স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করবেন।##