বিভিন্ন উপজেলায় হরতাল চলছে

16301_hortalবিডি রিপোর্ট 24 ডটকম : উপজেলা নির্বাচনে ব্যাপক সহিংসতা ও দখলবাজির প্রতিবাদে ১৯ দলীয় জোটের ডাকা হরতাল চলছে বিভিন্ন উপজেলায়। গতকাল বিভিন্ন উপজেলায় ব্যাপক হামলা ও দখলের পর বিএনপি-র প্রার্থীরা ভোট বর্জনের পর এ হরতালের ঘোষণা দেন।
চুয়াডাঙ্গা প্রতিনিধি জানান, জীবননগর উপজেলায় ১৯ দলীয় জোটের ডাকে আজ সোমবার সকাল-সন্ধ্যা হরতাল চলছে। রোববার অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে সরকার দলীয় প্রার্থী আবু মো. আব্দুল লতিফ অমলের পক্ষে ব্যাপক ভোট কারচুপির অভিযোগে এই হরতাল আহ্বান করা হয়। এদিকে হরতাল চলাকালে সকাল ছয়টা থেকেই ১৯ দলীয় জোটের নেতাকর্মীরা উপজেলা শহরের বিভিন্ন স্থানে পিকেটিং শুরু করেছে। সম্ভাব্য সহিংসতা ঠেকাতে মোড়ে মোড়ে পুলিশ প্রহরা জোরদার করা হয়েছে। সকাল থেকে দুরপাল্লা ও আভ্যন্তরীণ সড়কে কোন প্রকার যানবাহন চলাচল করেনি। দোকান-পাট বন্ধ রয়েছে। হরতালের সমর্থনে শহরজুড়ে খন্ড খন্ড মিছিল হয়েছে।
স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া থেকে জানান, দলীয় নেতা নিহত হওয়ার প্রতিবাদে আখাউড়ায় আজ অর্ধ দিবস হরতাল পালিত হচ্ছে বিএনপির ডাকে। বিএনপি’র নেতাকর্মীরা প্রতিবাদ-বিক্ষোভ করছেন উপজেলার বিভিন্নস্থানে। দোকানপাট ও যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে আখাউড়ার ওপর দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।