নওগাঁর পত্নীতলায় কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত

Nougonতানভীর চৌধুরী, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর পতœীতলায় কারিতাস সাফবিন প্রকল্পের আয়োজনে রবিবার উপজেলার গোপীনগর গ্রামে কৃষকদেরকে নিয়ে জলবায়ু পরিবর্তনের প্রেক্ষাপটে তাপ সহনশীল ও উচ্চ ফলনশীল গমের জাত নির্বাচনে বিনা চাষে গম চাষ ও প্রদীপ জাতের সাফল্য শির্ষক এক মাঠ দিবস অনুষ্ঠিত হয়।
জেলা প্রকল্প কর্মকর্তা সাফবিন প্রজেক্ট কারিতাস নওগাঁর এম.এ বাশার মোল্লাহ এর সভাপতিত্বে উক্ত মাঠ দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আখতারুজ্জামন।
মাঠদিবসের তাৎপর্য তুলে ধরে শুভেচ্ছা বক্তব্য রাখেন কারিতাস পতœীতলার মাঠ কর্মকর্তা মীর জানে আলম। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ আব্দুল মজিদ,  উপজেলা মৎস্য কর্মকর্তা শিরিন শিলা, পতœীতলা প্রেসক্লাব সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কৃষ্ণপুর ইউ.পি চেয়ারম্যান আব্দুস সামাদ, ব্র্যাক প্রতিনিধি বাবুল আক্তার, কৃষক জালাল হোসেন সহ অন্যান্য কৃষকবৃন্দ ও গন্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ।

অনুষ্ঠানে অতিথিবৃন্দ কৃষকদের নিয়ে মাঠে গবেষনা মূলক তাপ সহনশীল ও উচ্চ ফলনশীল গমের জাত নির্বাচনের জন্য বারি গম ২৭, প্রদীপ ও শতাব্দি এই ৩টি জাত নিয়ে একটি গবেষনা মাদার প্লটে কৃষকদের সরাসরি ভোটাধিকারের মাধ্যমে ৭৬ ভোটে প্রদীপ জাতের গমকে প্রথম হিসাবে বিবেচিত করেন।