নির্বাচন অনুষ্ঠান নিয়ে সন্তুষ্ট এইচ টি ইমাম ও ইসি মোবারক

26164_Untitled-3বিডি রিপোর্ট 24 ডটকম : কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া চতুর্থ ধাপের নির্বাচন সামগ্রিকভাবে সুষ্ঠু হয়েছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম। ভোটগ্রহণ শেষে রোববার বিকেলে আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ নিয়ে সন্তোষ প্রকাশ করে
প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীনের রুটিন দায়িত্বে থাকা মো. আব্দুল মোবারককে তিনি ধন্যবাদ জানান। এইচ টি ইমাম বলেন, সেনা তৎপরতায় আগের তিন ধাপের চেয়ে চতুর্থ ধাপের নির্বাচন সুষ্ঠু হয়েছে। নির্বাচন কমিশন (ইসি) দায়িত্বরত সেনা সদস্যদের সরাসরি পদক্ষেপ নেয়ার অনুমতি দেয়ায় নির্বাচন সুষ্ঠু হয়েছে। সেনাবাহিনীর সহযোগিতায় মানুষ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছে।
ব্রিফিংয়ে এইচ টি ইমাম বলেন, বিগত ধাপগুলোতে দেখা গেছে ধীরে ধীরে আওয়ামী লীগের জনপ্রিয়তা বেড়েছে। আশা করছি, চতুর্থ ধাপেও জনসমর্থন বাড়বে।
তিনি বলেন, বিএনপি-জামায়াত সংখ্যালঘুদের ভয়ভীতি দেখিয়ে ভোটদানে সৃষ্টি করেছে। পিরোজপুরের বিজয়নগর কেন্দ্র জোরপূর্বক দখল করেছে জামায়াত।
এছাড়া কুমিল্লার মেঘনা, ব্রাহ্মণবাড়িয়াসহ যেখানে সংখ্যালঘু বেশি রয়েছে বিএনপি-জামায়াতপন্থীরা সেসব জায়গায় ভোটকেন্দ্র দখল করেছে এবং সংখ্যালঘুদের ভোটদানে বাধা সৃষ্টি করেছে।

ইসির সন্তোষ
এদিকে উপজেলা নির্বাচনের চতুর্থ ধাপের ভোটগ্রহণ নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) রুটিন দায়িত্বে থাকা নির্বাচন কমিশনার মো. আব্দুল মোবারক। তিনি জানান, কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন সুষ্ঠু হয়েছে। একই সঙ্গে সহিংসতার কারণে ৩২টি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে বলেও জানান তিনি। রোববার বিকেলে ৯১টি উপজেলার ভোটগ্রহণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, দেশের ৪৩টি জেলার প্রায় কয়েক হাজার কেন্দ্রের মধ্যে সহিংসতার সংখ্যা বেশি নয়। তবে তৃতীয় ধাপের তুলনায় এ পর্যায়ে নির্বাচন সুষ্ঠু হয়েছে।