কেন্দ্রীয় নেতাদের মুক্তি দাবী মালয়েশিয়া বিএনপির

bnp-flagfবিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আবদুস সালামকে নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন বিএনপি মালয়েশিয়া শাখা।

শাখার আহবায়ক মাহাবুব আলম শাহ এক বিবৃতিতে বলেন, বিএনপির আন্দোলন দমাতেই কেন্দ্রীয় নেতাদের কারাগারে প্রেরণ করা হয়েছে। কিন্তু এটা মনে রাখা উচিত নেতাদের কারাগারে রেখে আন্দোলন দমানো যাবে না। বরং এ আন্দোলন আরো বেগমান হবে। বাংলাদেশ তো বটেই মালয়েশিয়া সহ প্রবাসেও আন্দোলন আরো কঠোর হবে। প্রয়োজনে বিদেশে দূতাবাসগুলো ঘেরাও করা হবে।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশে এখন একদলীয় শাসন ব্যবস্থা কায়েম হয়েছে। জনগণের পক্ষে কথা বলার কোনো অধিকার কারো নেই। বর্তমান অবৈধ শাসকগোষ্ঠী প্রতিনিয়ত বিরোধী দলের নেতাকর্মীদেরকে বেছে বেছে গুম, খুন ও পাইকারি হারে গ্রেফতারের মধ্য দিয়ে গোটা দেশকেই এক ভয়ঙ্কর বন্দিশালায় পরিণত করেছে।’ ‘অগণতান্ত্রিক, জনবিরোধী, মানবতাবিরোধী কর্মকান্ডের মাধ্যমে তারা জনগণ থেকে এতো বেশি দূরে সরে গেছে যে জনরোষ থেকে বাঁচতে জনদৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করতেই মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস ও আবদুস সালামকে গ্রেফতার করা হয়েছে। চাঁদাবাজি, জুলুমবাজি ও সন্ত্রাসের চরম মাত্রায় উপনীত হয়ে এই অবৈধ সরকার গণবিচ্ছিন্ন ও গণধিকৃত হয়েছে।