জাবির সেই ছাত্রলীগ নেতা আটক

mamun khanইলিয়অস আহমেদ খান,জাবি প্রতিনিধিঃ
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের ¯œাতকোত্তর শ্রেণির শিক্ষার্থী মামুন খানকে শিক্ষক লাঞ্ছণার অভিযোগে বিশ্ববিদ্যালয় প্রশাসনের দায়ের করা মামলায় আটক করেছে আশুলিয়া থানা পুলিশ। গতকাল রবিাবর দুপুরের দিকে তাকে ঢাকায় আটকের পর আশুলিয়া থানায় নেওয়া হয়েছে বলে আশুলিয়া থানা সূত্রে জানা যায়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. তপন কুমার সাহা জানান, দুপুর আড়াইটার দিকে মামুন খানকে পুলিশ আটক করেছে বলে তাকে জানিয়েছেন ঢাকা জেলার অতিরিক্ত পরিদর্শক আজিম।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মো. বদরুল আলম জানান, দুপুরের দিকে এ মামলার তদন্তকারী কর্মকর্তা মোফাজ্জ্বল হোসেন ঢাকা থেকে অভিযুক্ত মামুনকে আটক করার পর আশুলিয়া থানায় পাঠিয়েছেন।

জানা গেছে, মামুন খান ¯œাতকোত্তরের প্রথম সেমিস্টারে অকৃতকার্য হওয়া সত্ত্বেও দ্বিতীয় সেমিস্টারে পরীক্ষায় অংশগ্রহণের জন্য গত ২৩ জানুয়ারি বিভাগীয় সভাপতি অধ্যাপক ড. গোলম মইনুদ্দিনের কাছে জোরপূর্বক অনুমতি চায়। এ সময় তিনি পরীক্ষায় অংশগ্রহণে অনুমতি দিতে অসম্মতি জানালে সমাজবিজ্ঞান অনুষদের নিচতলায় বিভাগীয় সভাপতিকে মারধর করে প্রাণনাশের হুমকি দেয়। এ ঘটনার সেদিন রাতেই বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির এক জরুরি সভায় অভিযুক্ত ছাত্রের বিরুদ্ধে মামলা করা সহ তাকে বিশ্ববিদালয় থেকে বহিষ্কার ও ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করা, কারণ দর্শানোর নোটিশ প্রদান, অভিযুক্তের বিরুদ্ধে মামলা দায়ের এবং তার ¯œাতক (সম্মান) এর সনদপত্র বাতিল করার সিদ্ধান্ত গৃহিত হয়।