‘হাসিনাকে সরানোর চক্রান্ত চলছে, নির্বাচন ২০১৯ সালে’ : নাসিম

79308_1বিডি রিপোর্ট 24 ডটকম : শেখ হাসিনাকে সরানোর চক্রান্ত চলছে অভিযোগ করে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ‘আগামী ২০১৯ সালেই দেশের পরবর্তী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।’

মঙ্গলবার চট্টগ্রামের লালদিঘি ময়দানে আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় তিনি এ সব কথা বলেন।

এ সময় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালকে দেশের দ্বিতীয় মেডিকেল বিশ্ববিদ্যালয় হিসেবে ঘোষণা দেন স্বাস্থ্যমন্ত্রী।

প্রধানমন্ত্রীর নির্দেশে চট্টগ্রাম মেডিকেল কলেজকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তরের এই ঘোষণা দেয়া হয়েছে বলে জানান তিনি। নাসিম বলেন, প্রক্রিয়া সম্পন্ন হলে প্রধানমন্ত্রী এসেই বিশ্ববিদ্যালয়টি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন।

তিনি বলেন, শেখ হাসিনাকে সরানোর চক্রান্ত চলছে। চক্রান্ত সত্ত্বেও পাঁচ বছর পরে আগামী ২০১৯ সালেই দেশে আবার জাতীয় নির্বাচন হবে।

বিএনপিকে উদ্দেশ্যে করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘নৈরাজ্য সৃষ্টি করবেন না। সরকারের ভুল থাকলে তা ধরিয়ে দিন। আমরা শোধরানোর চেষ্টা করবো।’

এ সময় চট্টগ্রাম মেডিকেল কলেজকে বিশ্ববিদ্যালয় করা হলেও কোনো কর্মচারী চাকরিচ্যুত হবে না জানিয়ে তিনি বলেন, হাসপাতালে কোনো অনিয়ম, দুর্নীতি, টেন্ডারবাজি যেন না হয়, সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে।

চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন পরিষদের সভাপতি ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর সভাপতিত্বে জনসভায় বক্তব্য রাখেন- দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ, নগর সাধারণ সম্পাদক আ জ ম নাসির উদ্দিন, চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. সেলিম মো. জাহাঙ্গীর, সাবেক অধ্যক্ষ ডা. ইমরান বিন ইউনুছ, বিএমএ চট্টগ্রামের সভাপতি ডা. শেখ শফিউল আযম, সাধারণ সম্পাদক  ডা. নাসির উদ্দিন আহমেদ প্রমুখ।