শ্রীলঙ্কা চ্যাম্পিয়ন

14201_fawadবিডি রিপোর্ট 24 ডটকম : ১২তম এশিয়া কাপের ফাইনালে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে শিরোপা জিতে নিয়েছে শ্রীলঙ্কা। পাকিস্তানের করা ২৬০ রানের জবাবে৫ উইকেট হারিয়ে ৪৬.২ ওভারে জয়ের বন্দরে পৌছে যায় লঙ্কানরা। ম্যাচে সেঞ্চুরি করেছেন লাহিরু থিরিমান্নে। তিনি ১০৮ বলে ১০১ রান করেন। হাঁকান ১৩টি চার। আর মাহেলা জয়াবর্ধনে করেন ৭৫ রান। তৃতীয় উইকেটে তারা ১৫৬ রানের জুটি গড়েন। থিরিমান্নে গ্রুপ পর্বে পাকিস্তানের বিরুদ্ধে সেঞ্চুরি (১০২) করেছিলেন।
এক সময় বিনা উইকেটে ৫৬ রান তুলে ফেলেছিল শ্রীলঙ্কা। তবে এই সময় টানা দুই বলে কুশল পেরেরা (৪২) ও কুমার সাঙ্গাকারাকে (০) ফিরিয়ে উত্তেজনা ফিরিয়ে আনেন পাকিস্তানের স্পিনার সাঈদ আজমল। তবে শেষ পর্যন্ত সেই উত্তেজনা ধরে রাখতে পারেনি গতবারের চ্যাম্পিয়নরা।
এর আগে ফাওয়াদ আলমের প্রথম সেঞ্চুরিতে এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধে পাকিস্তান করেছে ৫ উইকেটে ২৬০ রান। ফাওয়াদ ১৩৪ বলে ১১৪ রানে অপরাজিত থাকেন। আর উমর আকমল ৪২ বলে ৫৯ রান করে আউট হন।
এর আগে এশিয়া কাপের ১২তম আসরের ফাইনালে মাত্র ১৮ রানরে মধ্যে ৩ উইকেট হারিয়ে ফেলে পাকিস্তান। তবে এরপর বিরুদ্ধ গ্রতিরোধ গড়ে তোলেন অধিনায়ক মিসবাহ-উল-হক ও ফাওয়াদ আলম। চতুর্থ উইকেটে তারা গড়েন ১২২ রানের জুটি। তবে এই জুটি ভাঙেন লাসিথ মালিঙ্গা। এর আগে এই গুলতি বোলার একে একে ফেরান শারজিল খান (৮), আহমেদ শেহজাদ (৫) ও মোহাম্মদ হাফিজকে (৩)। মিসবাহ আউট হয়েছেন ৬৫ রান করে। শ্রীলঙ্কার পক্ষে পাঁচটি উইকেটই নিয়েছের লাসিথ মালিঙ্গা।