বিদ্যুতের মূল্যবৃদ্ধি জনগন কোনভাবেই সমর্থন করে না: ন্যাপ

Mostafa 14 E-mailবিডি রিপোর্ট 24 ডটকম : বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রস্তাবে সবচেয়ে বেশি মূল্য নির্ধারন করা হয়েছে নিন্মবিত্ত ও মধ্যবিত্ত মানুষের ক্ষেত্রে আর ধনীদের ক্ষেত্রে দাম প্রায় অপরিবর্তিত রাখা হয়েছে। বিদ্যুতের এই ধরনের মূল্যবৃদ্ধি কোনভাবেই জনগন সমর্থন করে না, করতে পারে না। মূল্যবৃদ্ধির পদক্ষেপ থেকে সরকারকে অবশ্যই সরে আসতে হবে বলে অভিমত প্রকাশ করে বাংলাদেশ ন্যাপ‘র সম্পাদকমন্ডলীর সভায় অভিমত প্রকাশ করা হয় যে, বার বার বিদ্যুতের মূল্যবৃদ্ধি না করে, বিদ্যুৎ সেক্টরে লুটপাট বন্ধ করা উচিত।

আজ বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনস্থ যাদু মিয়া মিলনায়তনে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ‘র সম্পাদকমন্ডলীর সভায় ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া‘র সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ন্যাপ প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব গোলাম সারওয়ার খান, যুগ্ম মহাসচিব সৈয়দ শাহজাহান সাজু, স্বপন কুমার সাহা, মোড়ল আমজাদ হোসেন, সম্পাদকমন্ডলীর সদস্য মোঃ নুরুল আমান চৌধুরী, আহসান হাবিব খাজা, মোঃ রাশেদউদ্দিন ফয়সাল, মোঃ কামাল ভুইয়া, মোঃ শহীদুননবী ডাবলু, আবদুল কাইয়ুম মাহমুদ, মিসেস লিন্ডা আমিন, মতিয়ারা চৌধুরী মিনু, সহ-সম্পাদক মোঃ শামিম ভুইয়া, আমেনা খাতুন মণি প্রমুখ।

সভাপতির বক্তব্যে এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, নেতৃদ্বয় বলেন, সরকার জনস্বার্থের বিরুদ্ধে দাড়িয়ে কিছু বিদ্যুৎ ব্যবসায়ী ও কমিশনভোগীদের স্বার্থে সপ্তমবারের মত বিদ্যুতের মূল্যবৃদ্ধির পায়তারা শুধু অনৈতিকই নয়, জনবিরোধীও বটে। বস্তুত সরকার জনস্বার্থের বিরুদ্ধে অবস্থান গ্রহন করে কিছু বিদ্যুৎ ব্যবসায়ী ও কমিশনভোগীদের স্বার্থ রক্ষার জন্য মড়িয়া হয়ে উঠেছে। তিনি প্রশ্ন করেন দেশী-বিদেশী বিদ্যুৎ ব্যাবসায়ীদের স্বার্থ রক্ষার দায় কেন জনগন বহন করবে? কেন সমগ্র অর্থনীতি এই বোঝা বহন করবে? বিদ্যূতের মূল্য বৃদ্ধি না করে লুটপাট বন্ধ এবং উৎপাদন খরচ কমাতে যথাযথ নীতির গ্রহন করা সরকারের দায়িত্ব।

সভায় বিদ্যুৎসঙ্কটের টেকসই সমাধানে নেতৃদ্বয় রেন্টাল পাওয়ার চুক্তি বাতিল করে রাষ্ট্রীয় বিদ্যুৎ প্লান্ট চালু, মেরামত ও নবায়ন করা, খনিজসম্পদ রফতানি নিষিদ্ধকরণ আইন প্রণয়ন, পিএসসি প্রক্রিয়া বাতিল করে স্থরভাগে ও সমুদ্রে নতুন নতুন গ্যাসক্ষেত্র অনুসন্ধানে জাতীয় সংস্থাকে প্রয়োজনীয় সুযোগ প্রদানের জোর দাবী জানানো হয়।

সভায় ‘উপর্যুপরি বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্তের প্রতিবাদে’- ০৯ মার্চ রবিবার সকাল ১০.৩০মিনিটে জাতীয় প্রেসক্লাবের সামনে দলের উদ্ধ্রোগে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠানের সিদ্ধান্ত গ্রহন করা হয়।

আগামী ৯মার্চ  ‘উপর্যুপরি বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্তের প্রতিবাদে’ বাংলাদেশ ন্যাপ‘র মানববন্ধন

আগামী ০৯ মার্চ, ২০১৪ রবিবার সকাল ১০.৩০ মিনিটে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ‘উপর্যুপরি বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্তের প্রতিবাদে’- মানববন্ধন কর্মসূচীর আয়োজন করেছে।