উপজেলা নির্বাচন দলীয় নির্বাচনে পরিণত হয়েছে : অর্থমন্ত্রী

21691_mal muhitবিডি রিপোর্ট 24 ডটকম : অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, উপজেলা নির্বাচনে রাজনৈতিক দলগুলো যে ভূমিকা রাখছে তাতে এ নির্বাচন দলীয় নির্বাচনে পরিণত হয়েছে। উপজেলা পরিষদ নির্বাচনের মতো স্থানীয় সরকার নির্বাচনকে নির্দলীয় করার কোন মানে হয় না বলেও মন্তব্য করেন তিনি। অর্থমন্ত্রী বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে বিভিন্ন জায়গায় দলীয় কোন্দলের কারণে আওয়ামী লীগের প্রার্থীরা পরাজিত হয়েছেন।
আজ বুধবার বিকেলে সিলেট নগরীর রিকাবীবাজারে কবি নজরুল অডিটোরিয়ামে বেসরকারী উন্নয়ন সংস্থা ‘সীমান্তিক’ আয়োজিত এক আলোচনা সভা ও তাঁকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রীকে উল্লিখিত  মন্তব্য করেন।
তিনি বলেন, সরকার পতনের আন্দোলন বিএনপির মুখে মানায় না। কারণ, তারা সবসময় সরকারের বিরোধিতা করে যাচ্ছে। বিএনপির অতীত আন্দোলনের রেকর্ড অনুযায়ী তার সকল আন্দোলনই ব্যর্থ হয়েছে। তাদের মুখে কিসের আন্দোলন।
সীমান্তিকের প্রতিষ্ঠাতা ও রূপালী ব্যাংকের চেয়ারম্যান ডঃ আহমদ আল কবিরের সভাপতিত্বে ও সীমান্তিক টিচার্স টেনিং কলেজের অধ্য আব্দুর রউফ তফাদার ও প্রজেক্ট অফিসার শেফালী বেগম শিফার পরিচালনায়  অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আমেরিকার জনহপ কিন্স বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. আব্দুল্লাহ এইচ বাকী, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মো. শহিদউল্লাহ তালুকদার, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন-সীমান্তিকের কার্যনির্বাহীর সদস্য অধ্যক্ষ মাজেদ আহমদ চঞ্চল।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী বলেন, মানুষের সার্বিক উন্নয়নের জন্য অনেক কিছু করতে হয়। শুধু ক্ষুদ্রঋণ দিয়েই সমাজ পরির্বতন করা যায় না। তার জন্য শিক্ষার দরকার। মৌলিক শিক্ষায় সুযোগ পেলে মানুষ নিজের রাস্তা নিজে খোঁজে বের করতে পারে। সীমান্তিক তা জন্মলগ্ন থেকেই করে আসছে। দেশের উন্নয়ন প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, যখন মানুষ কাজ করতে পারে, উৎপাদন করতে শিখে তখনই দেশের উন্নয়ন করা সম্ভব হয়।