জাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ বহিষ্কার ৪

bc.ju.03.03.14ইলিয়াস আহমেদ খান,জাবি প্রতিবেদক:
জাহাঙ্গীরগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় জাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজিব আহমেদ রাসেল কে বহিষ্কার করেছে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদ। এছাড়াও সাংগাঠনিক সম্পাদক ফয়সাল হোসেন দীপু, ক্রিড়া বিষয়ক সম্পাদক নিয়ামুল হাসান তাজ ও সমাজ সেবা বিষয়ক সম্পাদক বশিরুল হককেও একই ঘটনায় বহিস্কার করে।

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ ও সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম রবিবার রাতে এ সিদ্ধান্ত নেন। একই সাথে যুগ্ম-সম্পাদক রাশিদুল হাসান রাসেলকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব প্রদান করা হয়েছে বলে রাশিদুল হাসান রাসেল নিশ্চিত করেছেন।

সংঘর্ষের পর রবিবার রাত দশটার দিকে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি বদিউজ্জামান সোহাগ ও সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম জাবি ক্যাফেটেরিয়ায় এক জরুরি সভায় বসে। সভাসূত্রে জানা গেছে রাজিব আহমেদ রাসেলকে মৌখিকভাবে বহিষ্কার করা হয়।

এ বিষয়ে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাশিদুল হাসান রাসেল বলেন, “আজ দুপুর দুইটার দিকে কেন্দ্রীয় কমিটি থেকে মৌখিকভাবে আমাকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব প্রদান করা হয়েছে”। রাজীব আহমেদ রাসেলকে বহিষ্কার করা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন এ বিষয়টি রাজীব আহমেদ রাসেল ভালো বলতে পারবেন।

শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান জনি সাংবাদিকদের বলেন, উভয় পক্ষের সঙ্গে আলোচনা করে কেন্দ্রীয় ছাত্রলীগ এ সিদ্ধান্ত নিয়েছে। কেন্দ্রীয় ছাত্রলীগ যে সিদ্ধান্ত নিয়েছে সেটাই চুড়ান্ত।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার জন্য শহীদ মিনারের পাশে ‘ঢাকা রিরিয়ানী ও চটপটি হাউজে’ মীর মশাররফ হোসেন হলের বেশ কয়েকজন ছাত্রলীগ কর্মীর খাবার খাওয়া নিয়ে মীর মশাররফ হোসেন হল ও শহীদ সালাম বরকত হলের ছাত্রলীগ কর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, সংঘর্ষ ও গোলাগুলি হয়। এতে দুই জন গুলিবিদ্ধ ও প্রায় অর্ধ শতাধিক আহত হয়।