সিলেটেও বিএনপির জয়-জয়কার

13080_b1বিডি রিপোর্ট 24 ডটকম : দ্বিতীয় দফা উপজেলা পরিষদ নির্বাচনে সিলেটেও বিএনপির জয়-জয়কার। এ বিভাগের চারটি উপজেলার মধ্যে তিনটিতে বিএনপি প্রার্থী বিজয়ী হয়েছেন। একটিতে জয়ী হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী। জেলার বালাগঞ্জ উপজেলায় ৮২ কেন্দ্রের মধ্যে ৮১টি কেন্দ্রে বিএনপি সমর্থিত প্রার্থী আবদাল মিয়া ৯৫৩০ ভোট বেশি পেয়েছেন। তিনি ৫৩৪১৭  ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত মোস্তাকুর রহমান মফুর পেয়েছেন ৪৩৮৮৭ ভোট। ওই উপজেলার একটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত রয়েছে। স্থগিত কেন্দ্র ছাড়াই তিনি বিজয়ী হন। বালাগঞ্জ উপজেলায় মোট ৬০ শতাংশ ভোট প্রয়োগ হয়েছে বলে জানিয়েছেন সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা এস এম এজহারুল হক।
সুনামগঞ্জ সদর উপজেলার ৬৭ কেন্দ্রের মধ্যে সবকটির ফলে বিএনপি সমর্থিত দেওয়ান জয়নুল জাকেরীন জয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৩৭৩৭৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত জুনেদ আহমেদ পেয়েছেন ১১৯৯৫ ভোট। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জামায়াতের বদরুল কাদির শিহাব। সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলায় ৭৪টি কেন্দ্রের সব কটির ফলে বিএনপি সমর্থিত হাফিজুর রহমান ৪৫৮৪৪ ভোট পান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের আলতাব উদ্দিন পান ৪৩৭৬০ ভোট। ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত গোলাপ মিয়া ও ছবি চৌধুরী।
হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার ৮৪ কেন্দ্রের ফলে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আবু তাহের ৫১৬৪২ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম বিএনপি সমর্থিত সৈয়দ লিয়াকত হাসান পেয়েছেন ৪৭৫৫৬ ভোট। প্রথম দফা নির্বাচনে সিলেটের ১২টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ছয়টি উপজেলায়, বিএনপি চারটি ও জামায়াত সমর্থিত প্রার্থী দু’টিতে জয়লাভ করেন।