ভোট গণনা শুরু : ইসির দাবী নির্বাচন সুষ্ঠু ও অবাধ হয়েছে

IMG_0721বিডি রিপোর্ট 24 ডটকম : ব্যাপক অনিয়ম, জাল ভোট, কেন্দ্র দখল, নির্বাচন বর্জন ও স্থগিতের মধ্যে দিয়ে দ্বিতীয় দফায় ১১৫ উপজেলার নির্বাচনের ভোট গ্রহণ শেষ হয়েছে। এখন চলছে গণনা।
এদিকে দেশব্যাপী ১১৫টি উপজেলায় নির্বাচন সুষ্ঠু ও অবাধ হয়েছে বলে দাবি করেছে নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়। নির্বাচনে সরকার দলীয় প্রার্থীদের হামলা, কেন্দ্র দখল, ব্যালট ছিনতাইয়ের অভিযোগ ও ২১টি কেন্দ্র ও একটি উপজেলা নির্বাচন স্থগিত করার পর  বিকেলে নির্বাচন কমিশনের মিডিয়া সেন্টারে ইসির ভারপ্রাপ্ত সচিব সিরাজুল ইসলাম এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন।
তিনি জানান, কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া তাদের কাছে এখন পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী নির্বাচন সুষ্ঠু হয়েছে। তবে নিয়ন্ত্রণ বর্হিভূত ঘটনা ঘটায় দেশের বিভিন্ন জায়গায় বাধ্য হয়ে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে বলেও জানান তিনি।
তিনি বলেন, আমাদের কমিশনের ১৮ জন কর্মকর্তা সার্বক্ষণিক উপজেলাগুলোর সঙ্গে যোগাযোগ করছে। কেন্দ্রের ভোট গ্রহণ বা স্থগিত করার সর্ব্বোচ্চ ক্ষমতা প্রিজাইডিং কর্মকর্তার। তারা পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত নেবে।
বিএনপিসহ বিভিন্ন মহলের অভিযোগের বিষয়ে জানতে চাইলে ভারপ্রাপ্ত সচিব বলেন, অভিযোগ আসতেই পারে। আমাদের দেখতে হবে অভিযোগের সত্যতা আছে কিনা। রিটার্নিং কর্মকর্তারা সার্বিক বিষয় দেখছে এবং আমাদের জানাচ্ছে। এছাড়া আমরা সারাদিনই গণমাধ্যমে প্রচারিত সংবাদ দেখেছি।