বিরামপুর ও ঘোড়াঘাটে ৮৪কেন্দ্রের মধ্যে ৫০টি কেন্দ্র ঝুকিপুর্ন

27.02.2014মোঃ মাহমুদুল হক মানিক, বিরামপুর প্রতিনিধি:
দিনাজপুর জেলার বিরামপুর ও ঘোড়াঘাট উপজেলায় রাত পেরুলেই ২য় দফা ৪র্থ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।এনির্বাচনকে ঘিরে ৪ স্তরের নিরাপত্তার বলয় তৈরী করা হয়েছে। ২৫ ফেব্র“য়ারী সন্ধায় সেনাবাহিনী, র‌্যাব ও বিজিবি এই দুইটি উপজেলায় মোতায়েন করা হয়েছে। পুলিশের সঙ্গে নিরাপত্তা কর্মী হিসাবে আনসার ও ভিডিপি প্রতিটি কেন্দ্রে মোতায়েন করা হয়েছে।

এবিয়ষে, বিরামপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা আতাউল হক আমাদের প্রতিনিধিকে বলেন, উপজেলার ৭ টি ইউনিয়ন ও পৌরএলাকার মধ্যে ৪৮ টি কেন্দ্রে নির্বাচনের উপকরন সচ্ছ ব্যালট বক্স, ব্যালট পেপার খাম-সিলমোহর, ভোটার লিষ্টসহ পিজাইটিং অফিসার ও আইনশৃংখলা বাহিনি ইতিমধ্যে ভোট কেন্দ্রে পৌছে গেছে। উপজেলার মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ১৯ হাজার ৩শত ৯৬ জন। ভোট কেন্দ্র ৪৮টি এর মধ্যে ২০টি কেন্দ্রকে অধিক ঝুকি পুর্ন হিসাবে চিহ্নত করা হয়েছে।

বিরামপুর থানার অফিসার ইনচার্জ মমিনুল ইসলাম বলেন, প্রত্যেকটি ঝুকিপুর্ন কেন্দ্রে ১২ জন আনসার ৩ জন পুলিশ ১জন বিজিবি মোতায়েন করা হয়েছে। পাশাপাশি থাকছে সেনাবাহিনীর টহল দল, র‌্যাব, বিজিবি ও পুলিশের মোবাইল টিম টহল দিবে প্রতিটি ভোটকেন্দ্রে। এ ছাড়াও নির্বাচন মনিটরিং করবেন চিফজুড়িসিয়াল ম্যাজিষ্টেড ও নির্বাহী ম্যাজিষ্টেড। পুলিশের এডিসনাল এসপি নেতৃত্বে পুলিশের বিশেষ দল আইনশৃংখলা মনিটরিং করবেন।

এদিকে,ঘোড়াঘাটে উপজেলা পরিষদ নির্বাচনে ৩৬টি ভোট কেন্দ্রের মধ্যে ৩০টিই ঝুকিপূর্ণ হিসেবে চিহ্নত করা হয়েছে।

ঘোড়াঘাট উপজেলা নির্বাচন কর্মকর্তা  ইউনুস আলী (অঃ দাঃ) জানান, নির্বাচনে ঘোড়াঘাট পৌরসভা ও উপজেলার ৪ টি ইউনিয়নে ৩৬ টি ভোট কেন্দ্রের মধ্যে ৩০টি ভোট কেন্দ্রকে ঝুকিপূর্ণ হিসেবে চিহ্নত করা হয়েছে। এসব ঝুকিপূর্ণ ভোট কেন্দ্রে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ ফরহাদ ইমরুল কায়েস জানান, সুষ্ঠু ও সুন্দরভাবে নির্বাচন সম্পন্ন করতে উপজেলার ৩৬ টি ভোট কেন্দ্রে ৬০ জন সেনাবাহিনী, ৬০ জন বিজিবি ও ৩০ জন র‌্যাব সদস্য নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবেন।

নির্বাচন অফিস সুত্রে জানাগেছে, নির্বাচনে বিরামপুর ও ঘোড়াঘাট উপজেলায় চেয়ারম্যান পদে ১০ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ১০ জন, এবং ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। ২টি উপজেলার ভোটার সংখ্যা রয়েছে যথাক্রমে বিরামপুরে ১ লাখ ১৯ হাজার ৩শত ৯৬ জন এবং ঘোড়াঘাটে ৭৮ হাজার ৫শত ৬৯ জন।