সংঘর্ষ হতেই পারে! : নির্বাচন কমিশন

12851_nirabachonবিডি রিপোর্ট 24 ডটকম : নির্বাচন কমিশন মনে করছে, উপজেলা নির্বাচন আয়োজন করতে গেলে বিভিন্ন স্থানে ছোটখাটো সংঘর্ষের ঘটনা ঘটতেই পারে। এটা অস্বাভাবিক নয়। তবে পরিস্থিতি স্বাভাবিক রাখতে সর্বোচ্চ চেষ্টা চালানো হচ্ছে।
আজ নির্বাচন কমিশনার মো. শাহ নেওয়াজ সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা বলেন। তিনি বলেন, আইন-শৃংখলা বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে পরবর্তী ধাপগুলোতে যেনো কোনো সহিংস ঘটনার পুনরাবৃত্তি না ঘটে। দুপুরে নির্বাচন কমিশন সচিবালয়ে সাংবাদিকদের কাছে প্রথম ধাপের নির্বাচনে খুব বেশি সমস্যা হয়নি বলে দাবি করেন। বলেন, তবে কিছু সহিংসতা হয়েছে। সহিংসতা এড়াতে এখন থেকে কোনো ছাড় না দিয়ে সুষ্ঠু নির্বাচনের জন্য সর্বোচ্চ সতর্ক থাকতে আইন-শৃংখলা বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে।
প্রথম ধাপে ব্যাপক হারে ভোট নষ্ট হওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, ভোট নষ্ট হওয়ার সঠিক কারণ আমরা এখনও চিহ্নিত করতে পারিনি। রিটার্নিং কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, কোন প্রার্থীই বিশেষ সুবিধা পাচ্ছেন না। তাছাড়া সবার অভিযোগ আমলে নিয়েই আইন-শৃংখলা বাহিনীকে নির্দেশ দেয়া আছে যাতে কাউকে কোন বিশেষ সুবিধা দেয়া না হয়।