আসামী ছিনতাই ঘটনায় সরকার বিব্রত : যোগাযোগমন্ত্রী

19674_Obaidul Kaderবিডি রিপোর্ট 24 ডটকম : যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পুলিশ হত্যা করে তিন আসামি ছিনতাইয়ের ঘটনা সরকারের দুর্বল দিক। সরকার এতে বিব্রত। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। সরকার এখন থেকে আরো সতর্কতা নিয়ে এগোবে। এটাই সরকারের দায়িত্ব। মঙ্গলবার সচিবালয়ে শ্রীলঙ্কার হাইকমিশনার সারাথ কে. ওয়েরাগোদার সাথে সৌজন্য সাাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।
পুলিশ হত্যা করে তিন আসামি ছিনতাইয়ের ঘটনায় সরকার বিব্রত কি না- সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে যোগাযোগমন্ত্রী বলেন, বিষয়টি ‘আনপ্লিজেন্ট’। এতে বিব্রত হওয়ার বিষয় আছে। সব বিষয় সুখকর হয় না। বিব্রতকর পরিস্থিতি এলে কিভাবে মোকাবেলা করলাম, এটা মোকাবেলা করার জন্য আমি বাস্তবভিত্তিক সমাধানে গেলাম কি না এটাই মূল কথা। যেখানে যে পদপে নেওয়া দরকার, সরকার যদি তা আন্তরিকভাবে নেয় তবে অসুবিধা নেই। তিনি বলেন, একটা ঘটনা যেভাবে হোক ঘটে গেছে। এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে সরকারকে কঠোর হতে হবে।
ওবায়দুল কাদের বলেন, গভর্নমেন্ট সব সময় সুখকর অবস্থায় থাকলে সেটা গভর্নমেন্ট নয়, গভর্নমেন্টকে আমাদের মতো দেশে অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করতে হয়। এখানে কিছু সুখকর বিষয় আসবে, কিছু বিষয় বিব্রতকর হবে। বিব্রতকর পরিস্থিতি এড়ানোর জন্য যে প্রতিকারমূলক ব্যবস্থা আছে সেগুলো নিতে হবে।
শ্রীলঙ্কার রাষ্ট্রদূতের সাথে সাাতের বিষয়ে মন্ত্রী বলেন, আমাদের পিপিপি (সরকারি বেসরকারি অংশীদারিত্ব) প্রকল্পগুলো সম্পর্কে রাষ্ট্রদূতকে অবহিত করা হয়েছে। তারা চাইলে যোগাযোগ খাতে সম্পর্ক গড়ে তুলতে পারে। এছাড়া সরকারি পর্যায়ে করতে চাইলে আমাদের যোগাযোগ খাতে ব্যবসা করার অনুরোধ করা হয়েছে। মন্ত্রী বলেন, শ্রীলঙ্কার সন্ত্রাস দমনের অভিজ্ঞতা আছে। সেই বিষয়ে আলাপ করা হয়েছে।