কোন ষড়যন্ত্রই ছাত্রশিবিরকে দমাতে পারবে না : শিবির সভাপতি

cp-25.02.14বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেন, ছাত্রসমাজ যখন দলেদলে ছাত্রশিবিরে যোগ দিচ্ছে, তখন আওয়ামী সরকার এই সংগঠনকে দমাতে নানামুখী ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। কিন্তু কোন ষড়যন্ত্রই ছাত্রশিবিরকে দমাতে পারবে না। ছাত্রশিবির সমানভাবে গতিশীল থেকেই দেশ-জাতির প্রয়োজনে কাজ করে যাবে।

তিনি আজ ছাত্রশিবিরের কেন্দ্রীয় সেক্রেটারিয়েট বৈঠকে সভাপতির বক্তব্যে এ কথা বলেন। শিবির সেক্রেটারী জেনারেল আতিকুর রহমানের পরিচালনায় আজ বিকাল ৩ টায় রাজধানীর শহীদ আব্দুল মালেক মিলনায়তনে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে শিবিরের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক নাভিদ আনোয়ারসহ সেক্রেটারিয়েট সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

শিবির সভাপতি বলেন, বাংলাদেশে আজ ছাত্রশিবিরের পক্ষে গণজোয়ার তৈরি হয়েছে। এই গণজোয়ার দেখে ভীত হয়ে বর্তমান অবৈধ সরকার নানাভাবে ছাত্রশিবিরকে দমাতে ব্যস্ত হয়ে পড়েছে। যার কারণেই দেশী-বিদেশী নানা ষড়যন্ত্র আমাদের সামনে দৃশ্যমান হচ্ছে। ধারাবাহিক গঠনমূলক কর্মসূচির মাধ্যমে বিরল নজির তৈরি করা এই সংগঠনকে সন্ত্রাসী প্রমান করতে সরকার উঠেপড়ে লেগেছে। আমাদের প্রশ্ন, যে আওয়ামী সরকার রাষ্ট্রীয় সন্ত্রাসের সর্বোচ্চ নজির স্থাপন করেছে, সেই সরকারের চেয়ে বড় সন্ত্রাসী আর কে হতে পারে? ছাত্রশিবির যে আদর্শের কথা বলে, এই সংগঠনের প্রতিটি নেতাকর্মী সে আদর্শকে ধারণ করেই পথ চলে। কাজেই অপপ্রচার চালিয়ে ছাত্রশিবিরকে জনগণ থেকে পৃথক করা যাবে না।

তিনি বলেন, বিগত পাঁচ বছর ধরে ছাত্রলীগ কী সন্ত্রাস করছে, তা বাংলাদেশের মানুষ দেখেছে। সরকারের মদদে তারা ধারাবাহিকভাবে ছাত্র হত্যা, নির্যাতন করে দেশের শিক্ষাব্যবস্থাকেই হুমকির মুখে ঠেলে দিয়েছে। ছাত্রশিবির ছাত্রজনতাকে সাথে নিয়ে শিক্ষাঙ্গন রক্ষায়ই কাজ করছে। শিক্ষাঙ্গনে ছাত্রলীগের সন্ত্রাস মুকাবেলায় ছাত্রশিবির আন্দোলন চালিয়েই যাবে।

তিনি আরো বলেন, বর্তমান অবৈধ সরকারের প্রত্যেক মন্ত্রীই দেশের কাজ বাদ দিয়ে বিরোধী রাজনৈতিকদল দমনের কাজে ব্যস্ত। সরকারকে অবশ্যই এই দমন নীতি থেকে সরে এসে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করতে হবে। অন্যথায় অবৈধভাবে সরকারে থাকার ধারাবাহিকতায় আওয়ামীলীগই ধীরে ধীরে নিশ্চিহ্ন হয়ে যাবে। এই দল যে দিনেদিনে জনপ্রিয়তার দিক থেকে শূন্যের কোটায় নেমে আসছে উপজেলা নির্বাচনেই তা প্রমানিত হয়ে গেছে। ইনশাআল্লাহ আগামী দিনে ইসলাম ও দেশের পক্ষের শক্তিই বাংলাদেশে সরকার গঠন করবে।

তিনি সকল ষড়যন্ত্র মুকাবেলা করে ছাত্রজনতাকে সাথে নিয়ে অবৈধ সরকারের বিরুদ্ধে আন্দোলন অব্যাহত রাখতে শিবির নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।