রাজারহাটে উপজেলা চেয়ারম্যান পদে ৫ জন ও ভাইস চেয়ারম্যান পদে ৬ প্রার্থীর নির্ঘুম রাত

24.2-3সৌরভ কুমার ঘোষ,কুড়িগ্রাম প্রতিনিধিঃ
৪র্থ উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে ২৭ ফেব্রুয়ারী কুড়িগ্রামের রাজারহাট উপজেলা নির্বাচনের হাওয়ায় উড়ছে সকল বয়সের মানুষ। মুখরিত হয়ে উঠেছে গোটা উপজেলা। গ্রাম- গঞ্জে, মাঠে-ঘাটে, হাটে-বাজার সহ সর্বত্র এখন উপজেলা পরিষদ নির্বাচন হয়েছে আলোচনা একমাত্র বিষয়। এবারে নির্বাচনি আমেজ মাতোয়ারা করেছে কিশোরদেরকেও।  মাইকিং, পোষ্টার ও পথ সভায় এখন মুখরিত হয়ে উঠেছে এই উপজেলা।

কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলা ৭টি ইউনিয়ন নিয়ে গঠিত। ৫৮টি ভোটকেন্দ্রের মোট ভোটার সংখ্যা ১লাখ ২৬হাজার ২শত। নারী ভোটার ৬৪হাজার ৭শত ৭৪ ও ৬১হাজার ৫শত ৩ জন পুরুষ ভোটার। আগামী ২৭ ফেব্রুয়ারী অনুষ্ঠিত হবে এই উপজেলার নির্বাচন। এখানে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস  চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বদ্ধীতা করছেন। জয়ের আশায় রাত দিন ছুটে চলছেন ভোটাদের বাড়ী-বাড়ী। এই উপজেলায় বিএনপির একক প্রার্থী আবুল হাশেম সরকার কাপ পিরিস প্রতিক, আওয়ামীলীগ থেকে ২ জন রংপুর বিভাগীয় আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক এবং স্থানীয় চাকির পশার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহিদ সোহরাওয়ার্দ্দী বাপ্পী মোটর সাইকেল প্রতিক, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান আবুনুর মোঃ আক্তারুজ্জামান দোয়াত কলম প্রতিক, পাঁঙ্গা রাজার উত্তরসুরী বলে পরিচিত রনবীর চন্দ্র কোঙর  ঘোড়া প্রতিক এবং রাজারহাট ইউনিয়ন চেয়ারম্যান এনামুল হক আনারস প্রতিক নিয়ে প্রতিদ্বন্ধীতা করছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে বিএনপির বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সামাদ সরকার ধনী চশমা প্রতিক, উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক আশিকুর রহমান সাবু নলকুপ প্রতিক, উপজেলা জামায়াতের সেক্রেটারী কফিল উদ্দিন উড়োজাহাজ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান সাজেদা বেগম হাঁস প্রতিক, কোরাইশি লায়লা কলস প্রতিক ও ইয়াছমিন বেগম বৈদ্যুতিক পাখা প্রতিক নিয়ে নির্বাচন করছেন। নির্বাচিত হওয়ার আশা যেমন ছুটছেন ভোটারদের দ্বারে-দ্বারে তেমনি প্রতিশ্রুতির দিচ্ছেন নানা উন্নয়নের।

কিšতু এলাকার ভোটাদের চোখে এবারের উপজেলা নির্বাচনে শুধু সৎ, যোগ্য নয় সরকারের ঘোশিত ভিষন ২১ বাস্তবায়নে এগিয়ে আসা প্রার্থীকে মনোনিত করবেন এমনটা প্রত্যাশা করছেন অত্র উপজেলার ভোটারগন।