পলাতক দুই জঙ্গিকে ধরিয়ে দিলে ১০ লাখ টাকা

gazipur-jmb-kasimpur+jail_55373বিডি রিপোর্ট 24 ডটকম : ময়মনসিংহের ত্রিশালে প্রিজন ভ্যানে গুলি ও বোমা হামলা চালিয়ে পুলিশ হত্যা করে তিন জঙ্গি ছিনতাই হওয়ার ২৪ ঘণ্টা পরও দুই জনের খোঁজ না পেয়ে তাদের ধরিয়ে দেয়ার জন্য পুরস্কারের অংক বাড়িয়ে পাঁচ লাখ টাকা করা হয়েছে।

আজ সোমবার বেলা সোয়া ১২টায় পুলিশ সদর দপ্তরের জন সংযোগ কর্মকর্তা এ কে এম কামরুল আহছান বলেন, কেউ তাদের ধরিয়ে দিলে অথবা সন্ধান দিতে পারলে পাঁচ লাখ টাকা পুরস্কার করে পুরস্কার দিবে পুলিশ বিভাগ।

ছিনতাই হওয়া এই দুই জেএমবি সদস্য হলো-সালাউদ্দিন সালেহীন ওরফে সানি (৩৮) ও মিজান ওরফে জাহিদুল ইসলাম ওরফে বোমারু মিজান। আরেক জঙ্গি পালানোর পর টাঙ্গাইলে ধরা পড়া মৃত্যুদণ্ডপ্রাপ্ত জেএমবি নেতা রাকিবুল হাসান ওরফে হাফেজ মাহমুদ (৩৫) পুলিশের কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

এর আগে ময়মনসিংহের ত্রিশালে তিন জঙ্গি ছিনতাই হওয়ার পর তাদের প্রত্যেকের জন্য দুই লাখ টাকা করে পুরস্কার ঘোষণা করেছিল পুলিশ সদর দপ্তর।

প্রসঙ্গত, রোববার সকাল সোয়া ১০টার দিকে ময়মনসিংহের ত্রিশালের সাইনবোর্ড এলাকায় পুলিশের প্রিজন ভ্যানে হামলা চালিয়ে রাকিবসহ নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির দণ্ডপ্রাপ্ত তিন সদস্যকে ছিনিয়ে নেয় জঙ্গিরা। এসময় তাদের হামলায় গুলিবিদ্ধ হয়ে আতিক নামে পুলিশের এক কনস্টেবল নিহত হন। পেটে গুলিবিদ্ধ হয়ে আহত হন এক এসআই।পরে রোববার বিকেলে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার তক্তারচালা এলাকা থেকে রাকিবকে গ্রেফতার করে পুলিশ। রাকিব ছাড়া ছিনতাই হওয়া অপর দুই আসামি হলেন— সালাউদ্দিন সালেহীন ওরফে সানি (৩৮) ও মিজান ওরফে জাহিদুল ইসলাম ওরফে বোমারু মিজান (৩৫)। এদের মধ্যে সানি মৃত্যুদণ্ড এবং মিজান যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি