খন্দকার মোশাররফের জামিন বাতিল

mosharraf-bnp-leader-2_22724_55367বিডি রিপোর্ট 24 ডটকম : বিএনপির স্থায়ী কমিটির সদস্য এবং সাবেক স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মানিলন্ডারিং মামলায় হাইকোর্টের দেয়া জামিন আদেশ বাতিল করেছেন আপিল বিভাগ।

আজ সোমবার প্রধান বিচারপতি মো.মোজাম্মেল হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ এ আদেশ দেন।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। খন্দকার মোশাররফের পক্ষে ছিলেন অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী।

গত ১০ ফেব্রুয়ারি দুদকের অর্থ পাচার মামলায় ড. খন্দকার মোশাররফ হোসেনকে ছয় সপ্তাহের জামিন দেন বিচারপতি নাঈমা হায়দার ও জাফর আহমদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ। এর আগে ৬ ফেব্রুয়ারি অর্থ পাচারের অভিযোগে খন্দকার মোশাররফ হোসেনের বিরুদ্ধে রমনা থানায় এ মামলা করে দুদক।

মামলার এজাহারে বলা হয়, খন্দকার মোশাররফ বিভিন্ন সময়ে নয় কোটি ৫৩ লাখ ৯৪ হাজার ৩৮১ টাকা বিদেশে পাচার করেছেন। এছাড়া তিনি মন্ত্রী থাকাকালীন ক্ষমতার অপব্যবহার, দুর্নীতি ও মানি লন্ডারিংয়ের মাধ্যমে অবৈধভাবে অর্জিত বৈদেশিক মুদ্রা গোপন করে দেশে বিদ্যমান আইন লঙ্ঘন করেছেন।

তিনি ও তার স্ত্রী মিসেস বিলকিস আক্তার হোসেনের যৌথ নামে বৃটেনে আট লাখ চার হাজার ১৪২.৪৩ বৃটিশ পাউন্ড (হিসাব নং-১০৮৪৯২) জমা করেন, যা বাংলাদেশী মুদ্রায় নয় কোটি ৫৩ লাখ ৯৫ হাজার ৩৮১ টাকা। তবে এ ঘটনায় এখন পর্যন্ত তার স্ত্রীর সংশ্লিষ্টতা পাওয়া যায়নি বলে তাকে আসামি করা হয়নি।