ক্ষেতলালে বিএনপি’র বিদ্রোহী প্রার্থী আঞ্জুমানকে বহিষ্কার

Joypurhatএস এম শফিকুল ইসলাম,জয়পুরহাটঃ
জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলা পরিষদের নির্বাচনে দল সমর্থিত প্রার্থী রওনকুল ইসলাম চৌধূরী টিপুর বিরুদ্ধে প্রার্থী হওয়ায় ক্ষেতলাল থানা বিএনপি’র সদস্য ও যুবদলের সাবেক সভাপতি খালেদুল মাসুদ আঞ্জুমানকে বহিষ্কার করা হয়েছে। গতকাল রবিবার ক্ষেতলালের ইটাখোলা বাজারে বিকেল ৫টায় আয়োজিত জরুরী এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি ও স্থানীয় সাবেক সাংসদ ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা।

সংবাদ সম্মেলনে তিনি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ স্বাক্ষরিত খালেদুল মাসুদ আঞ্জুমানের বহিষ্কারাদেশ পড়ে শোনান। ওই বহিষ্কার আদেশের বরাত দিয়ে তিনি লিখিত বক্তব্যে বলেন,‘আমি আদিষ্ট হয়ে এই মর্মে সিদ্ধান্ত গ্রহণ করছি যে, জয়পুরহাট জেলার ক্ষেতলাল উপজেলায় আসন্ন নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে অংশগ্রহণ করার জন্য ক্ষেতলাল থানা বিএনপি’র সদস্য ও ক্ষেতলাল থানা যুবদলের সাবেক সভাপতি খালেদুল মাসুদ আঞ্জুমানকে ক্ষেতলাল থানা বিএনপি’র সদস্য ও প্রাথমিক সদস্য পদ হতে বহিষ্কার করা হলো। এ সময় ক্ষেতলালের সাবেক উপজেলা চেয়ারম্যান শারফুল ইসলাম তালুকদার, বড়াইল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ওবায়দুর রহমান চৌধূরী, বড়াইল ইউনিয়ন বিএনপি’র সেক্রেটারী আজিজুল ইসলাম, আলমপুর ইউনিয়ন বিএনপি’র আকবর আলীসহ বিভিন্ন স্তরের নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত: আগামী ২৭ ফেব্রুয়ারী ক্ষেতলাল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিএনপি সমর্থন দেয় উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি রওনকুল ইসলাম চৌধূরী টিপুকে। একই পদে দলীয় পরিচয়ে থানা বিএনপির সদস্য ও যুবদলের সাবেক সভাপতি খালেদুল মাসুদ আঞ্জুমান ও নির্বাচনে অংশ নিয়ে প্রচারণা অব্যাহত রাখে। এ অবস্থায় নির্বাচন থেকে সড়ে দাঁড়ানোর জন্য কেন্দ্র থেকে তাকে বার বার তাগাদ দেওয়া হয়। কিন্তু কেন্দ্রের সে আদেশ অমান্য করলে সর্বশেষ তাকে বহিষ্কার করা হয়।