ময়মনসিংহ শহর সভাপতিসহ দুই শিবির নেতাকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ

sibirবাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ময়মনসিংহ শহর শাখার সভাপতি হোসাইন মোহাম্মদ সজিবুর রহমান ও ছাত্র আন্দোলন সম্পাদক শাহারুল ইসলাম খান সজিবকে অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মো. আবদুল জব্বার ও সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, ময়মনসিংহ শহর সভাপতি হোসাইন মোহাম্মদ সজিবুর রহমান ও ছাত্র আন্দোলন সম্পাদক শাহারুল ইসলাম খান সজিব প্রতিদিনের ন্যায় প্রোগ্রাম শেষে মোটরসাইকেল যোগে বাসায় ফিরছিলেন। বিকাল ৩.০০টার দিকে  পুলিশ তাদের গতি রোধ করে সুনির্দিষ্ট কোন অভিযোগ ছাড়াই অন্যায়ভাবে গ্রেফতার করে নিয়ে যায়।
নেতৃবৃন্দ বলেন, সরকার প্রতিনিয়ত মেধাবী ছাত্রদের গ্রেফতার করে ছাত্রসমাজকে উসকানি দিচ্ছে। একদিকে ছাত্রহত্যার আসামীদের আদালত থেকে পালিয়ে যেতে সহায়তা করছে অন্যদিকে নিরাপরাধ শিবির নেতাকর্মীদের গ্রেফতার-নির্যাতন চালিয়ে যাচ্ছে।
নেতৃবৃন্দ সরকারকে হুশিয়ার করে দিয়ে বলেন, যাকে ইচ্ছা তাকে গ্রেফতার বা যা ইচ্ছা তাই করার অধিকার সরকারকে বাংলাদেশের জনগণ দেয়নি। ইতোমধ্যে ভিন্ন মতাদর্শের লোকদেরকে গ্রেফতার করে দেশটাকে একটি কয়েদখানায় পরিণত করে করেছে বর্তমান সরকার। সরকার এমনিতেই গণবিচ্ছিন্ন হয়ে পড়েছে, তার ওপর জনমতের বিরুদ্ধে গিয়ে এ ধরণের গ্রেফতার, মানবাধিকার লংঘনকারী কর্মকান্ড চালাতে থাকে, তাহলে ছাত্রজনতাও সরকারকে দেশের প্রত্যেকটি অঞ্চলে সমুচিৎ জবাব দেবে। এভাবে চলতে থাকলে মানুষ তার নূন্যতম মৌলিক মানবাধিকার থেকেও বঞ্চিত হবে যা সচেতন নাগরিক হিসেবে আমরা মেনে নিতে পারিনা।

নেতৃবৃন্দ অবিলম্বে গ্রফতারকৃত নেতাদের মুক্তি দিতে এবং ভবিষ্যতে এ ধরনের গ্রেফতার থেকে বিরত থাকতে এবং  সরকার ও প্রসাশনের প্রতি আহবান জানান।