মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি করায় ভারতীয় ‘গুন্ডে’ ছবি নিষিদ্ধ করুন : ন্যাপ

Press News E-mail Picবিডি রিপোর্ট 24 ডটকম : সম্প্রতি ভারতে মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘গুন্ডে’-তে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধকে বিকৃতভাবে উপস্থাপন করায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ জানিয়ে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া আজ রবিবার এক বিবৃতিতে বলেছেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভারতের সহযোগীতায় আমরা কৃতজ্ঞ। কিন্তু, সহযোগিতার অজুহাতে বার বার বাংলাদেশের স্বার্থের বিরুদ্ধে অবস্থান গ্রহন করা বাংলাদেশীরা মানতে পারে না। অতিসম্প্রতি ভারতে নির্মিত ‘গুন্ডে’ ছবিতে শুধু বাঙ্গালীর স্বাধিকার ও স্বাধীনতা আন্দোলনকেই বিকৃত করা হয়নি, অপমান করা হয়েছে বাংলাদেশের মুক্তিসংগ্রাম মুক্তিযুদ্ধকে। এই অপমান ও ইতিহাস বিকৃতি কোনভাবেই ইতিহাস-ঐতহ্য চেতনা ও আত্মমর্যাদা সম্পন্ন, স্বাধীনতাকামী জাতি মেনে নিতে পারে না।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ বাঙ্গালী জাতির গৌরব ও অহংকারের বিষয়। আর ভারতের সযোগিতা বিষয়টিকে ব্যবহার করে বাংলাদেশের মুক্তিযুদ্ধকে ভারত-পাকিস্তানের তৃতীয়যুদ্ধ হিসাবে অবহিত করে ইতিহাসকে বিকৃতি করেছে। ইতিহাস সচেতন মানুষের মনে প্রশ্ন দেখা দিয়েছে তাহলে মুক্তিযুদ্ধে এত ত্যাগ, সংগ্রাম, শহীদের রক্ত সবই কি বৃথা ?

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, প্রতিনিয়ত যারা মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে মুখে ফেনা তোলেন ‘গুন্ডে’ ছবিতে বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনাকে পদদলীত করার পরও তাদের নিরবতা সমগ্র জাতিকে বিস্মিত ও হতাশ করেছে। তাদের নিরবতা প্রমান করে মুক্তিযুদ্ধের চেতানা নিয়ে ব্যবসা করলেও প্রকৃত অর্থে তারা মুক্তিযুদ্ধের চেতনাকে ধারন করেন না। আর এই সকল বর্ণচোরাদের চিহ্নিত করে মুখোশ উম্মোচন করতে হবে। তারা অবিলম্বে ‘গুন্ডে’ ছবি নিষিদ্ধ এবং ইতিহাস বিকৃতির কারনে ভারতকে আনুষ্ঠানিকভাবে দুঃখ প্রকাশ করার জোর দাবী জানান।