কিশোরগঞ্জে সোনালী ব্যাংক ডাকাতি : মূল ‘পরিকল্পনাকারী’ সিরাজ গ্রেফতার

52e7beb46975b-kisorgonj-1_54905বিডি রিপোর্ট 24 ডটকম : সোনালী ব্যাংকের কিশোরগঞ্জ শাখা থেকে অভিনব কায়দায় টাকা লুটের ঘটনার মূল পরিকল্পনাকারী এবং প্রধান আসামি সোহেলের মামা শ্বশুর সিরাজকে গ্রেফতার করেছ র‌্যাব।

শনিবার ভোররাতে ভৈরবের একটি বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। সোহেল গ্রেফতার হওয়ার পর জিজ্ঞাসাবাদে সিরাজের নাম পরিকল্পনাকারী হিসেবে উল্লেখ করেন। এরপর থেকে র‌্যাব তাকে গ্রেফতার করার জন্য অভিযান্ চালিয়ে যাচ্ছিল।

র‌্যাব-১৪ মামলার তদন্তকারী কর্মকর্তা রাজীব কুমার দেব ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সকাল সোয়া ৬টার দিকে সিরাজকে আটক করা হয়েছে। তিনি বর্তমানে র‌্যাবের হেফাজতে আছেন।

প্রসঙ্গত, গত ২৪ জানুয়ারি কিশোরগঞ্জের সোনালী ব্যাংক থেকে টাকা লুটের এ ঘটনা ঘটে। এর দুইদিন পর গত ২৬ জানুয়ারি দুপুরে সোনালী ব্যাংকের কিশোরগঞ্জ শাখা সংলগ্ন একটি বাড়ির একটি কক্ষের ভিতর থেকে ব্যাংকের ভল্ট পর্যন্ত আনুমানিক ২২ ফুট দীর্ঘ সুড়ঙ্গের সন্ধান পাওয়া যায়। পরে ভল্টের টাকা গোনার পর ১৬ কোটি ৪০ লাখ টাকা খোয়া যাওয়ার বিষয়টি ধরে পড়ে। দুদিন পর ঢাকার শ্যামপুরের একটি বাসা থেকে ঘটনার নায়ক সোহেল ও সহযোগী ইদ্রিছকে ১৬ কোটি ১৯ লাখ টাকাসহ গ্রেফতার করে র‌্যাব। এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে গত ৩ ফেব্রুয়ারি হাইকোর্টের এক আদেশে মামলার তদন্তভার র‌্যাবের কাছে হস্তান্তরের নির্দেশ দেয়া হয়।