74621_hajj

২৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু

বিডি রিপোর্ট 24 ডটকম : আগামী ২৪ জুলাই এ বছরের প্রথম হজ ফ্লাইট জেদ্দার উদ্দেশে ঢাকা ত্যাগ করবে। হজ শেষে জেদ্দা থেকে প্রথম ফ্লাইট ৬ সেপ্টেম্বর এবং সর্বশেষ হজ ফ্লাইট ৫ অক্টোবর বাংলাদেশে আসবে। মঙ্গলবার সচিবালয়ে বিমান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হজ যাত্রী পরিবহন বিষয়ে আন্তঃমন্ত্রণালয় সভা শেষে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন সাংবাদিকদের এ তথ্য জানান।
রাশেদ খান মেনন বলেন, এ বছর মোট এক লাখ ২৭ হাজার ১৯৮ জন যাত্রী হজ করতে যাবেন। তাদের মধ্যে ৫০ শতাংশ সৌদি এয়ারলাইন্সে এবং বাকি যাত্রী বাংলাদেশ বিমানে যাবেন। আগামী ২২ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা হজ ক্যাম্পের উদ্বোধন করবেন। ২৪ জুলাই সকালে প্রথম হজ ফ্লাইট জেদ্দার উদ্দেশে ঢাকা ত্যাগ করবে এবং ২৬ আগস্ট সর্বশেষ হজ ফ্লাইট ঢাকা ছাড়বে। এবছর মোট ১৭৭টি ফ্লাইট হজ যাত্রীদের বহন করবে। এর মধ্যে ডেডিকেটেড ফ্লাইট ১৪৪টি এবং শিডিউল ফ্লাইট ৩৩টি।
বিমানমন্ত্রী আরও জানান, হজ পালন শেষে জেদ্দা থেকে প্রথম ফ্লাইট ৬ সেপ্টেম্বর এবং সর্বশেষ হজ ফ্লাইট ৫ অক্টোবর বাংলাদেশে আসবে। হজ যাত্রীদের নিয়ে ১৬৯টি ফ্লাইট ঢাকায় আসবে। এর মধ্যে ডেডিকেটেড ফ্লাইট ১৩৯টি এবং শিডিউল ফ্লাইট ৩৩টি।
সভায় আরও উপস্থিত ছিলেন, বিমান মন্ত্রণালয়ের সচিব গোলাম ফারুক, ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বিএইচ হারুন, ধর্মমন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং হজ এজেন্সি অব বাংলাদেশ (হাব)-এর নেতারা।