Pakistan-Champion

১১ মিলিয়ন রুপি করে বোনাস পাচ্ছেন সরফরাজরা!

প্বিডি রিপোর্ট 24 ডটকম : রথম বারের মতো আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জয় করে দেশে ফিরে পাকিস্তানের ক্রিকেটাররা অভিনন্দনের জোয়ারে ভাসছে। যেখানেই যাচ্ছে, মিলছে উষ্ণ সংবর্ধনা। তবে দেশবাসীর অকৃত্রিম ভালোবাসায় হৃদয় সিক্ত করাই শুধু নয়, রাতারাতি ফুলে-ফেঁপে উঠছে সরফরাজ আহমেদদের বাংক অ্যাকাউন্টও। পাকিস্তানের প্রত্যেক ক্রিকেটার, কোচিং স্টাফের সদস্যসহ দল সংশ্লিষ্ট প্রত্যেকের পকেটেই উঠতে যাচ্ছে বিশাল অঙ্কের বোনাসের টাকা! অবিশ্বাস্য এই অর্জনের জন্য দলকে অভিনন্দন জানিয়ে মঙ্গলবার রাতে প্রত্যেক ক্রিকেটারের জন্য বোনাস ঘোষণা করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ।

সেই বোনাসের অঙ্কটাও নেহায়ত কম নয়। প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের পক্ষ থেকে চ্যাম্পিয়ন্স ট্রফিজয়ী পাকিস্তান দলের প্রত্যেক ক্রিকেটারই ১০ মিলিয়ন বা ১ কোটি রুপি করে পুরস্কার পাচ্ছেন। প্রধানমন্ত্রীর এই আর্থিক পুরস্কার ঘোষণার কথা নিশ্চিত করে পাকিস্তানের তথ্যমন্ত্রী মারিয়াম আওরঙ্গজেব এক বিবৃতিতে বলেছেন, ‘অসাধারণ পারফরম্যান্স দেখানোর পর এই সম্মাননা ক্রিকেটারদের প্রাপ্য।’

সরফরাজরা আর্থিক পুরস্কার পাচ্ছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পক্ষ থেকেই। মঙ্গলবারই পিসিবির চেয়ারম্যান শাহরিয়ার খান এবং পিসিবির নির্বাহী কমিটির চেয়ারম্যান নাজাম শেঠি অধিনায়ক সরফরাজ ও তার দলকে উষ্ণ অভ্যর্থনা জানিয়েছেন। দলকে সুসংগঠিত করতে অসামান্য ভূমিকা রাখায় পাকিস্তানের দক্ষিণ আফ্রিকান কোচ মিকি আর্থার, কোচিং স্টাফের অন্য সদস্য, প্রধান নির্বাচক ইনজামাম-উল-হকসহ দলের সঙ্গে সংশ্লিষ্ট সকলকেই বিশেষ কৃতজ্ঞতা জানিয়েছেন শাহরিয়ার খান ও নাজাম শেঠি।

পাশাপাশি দলের প্রত্যেকের জন্য ঘোষণা করেছেন বোনাস তথা আর্থিক পুরস্কার। পিসিবির পক্ষ থেকে পাকিস্তান দলের প্রত্যেকেই পাচ্ছেন ১ মিলিয়ন বা ১০ লাখ রুপি করে। শুধু তাই নয়, কেন্দ্রিয় চুক্তির অংশ হিসেবে সরফরাজরা সবাই মিলে পাচ্ছেন বাড়তি ২৯ মিলিয়ন রুপি বোনাসও। সব মিলে চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা সাফল্য সরফরাজদের প্রত্যেকের পকেটে ঢুকিয়ে দিচ্ছে ১১ মিলিয়ন রুপিরও বেশি!