2 (2)

ফুলছড়িতে ডাকাত সরদারকে আটক করেছে র‌্যাব

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা ঃ গাইবান্ধার ফুলছড়িতে  ডাকাত সরদার মনু মিয়া (৩৫)কে আটক করেছে র্যাব ১৩ ক্যাম্পের সদস্যরা।
মঙ্গলবার দিন গত রাত সাড়ে বারটার দিকে ফুলছড়ি উপজেলার চরাঞ্চলের মদনের পাড়া গ্রামের একটি বাড়ি থেকে তাকে আটক করা হয়। সে ফজলুপুর ইউনিয়নের বাজে তেলকুপি গ্রামের লাল মিয়া মেম্বরের পুত্র। তার বাবা ঐ ইউনিয়নের ৪ নম্বর ওর্য়াডের সাবেক মেম্বর।
থানা পুলিশ ও র‌্যাাব জানায়, মনু মিয়া একজন ডাকাত সর্দার। চরাঞ্চলে নৌ-পথে তার নেতৃত্বে মাঝে মধ্য ডাকাতি সংঘটিত হয়। কিন্তু তাকে এত দিন আটক করা সম্ভব হচ্ছিল না। তার বিরুদ্ধে ফুলছড়িসহ দেশের বিভিন্ন থানায়  ডাকাতি মামলা রয়েছে।সে ২০১২ সালের ফুলছড়ি থানার একটি ডাকাতি মামলায় বিজ্ঞ আদালতের গ্রেপ্তারী পরোয়ানাভুক্ত আসামী ।
ও্যাাব-১৩ গাইবান্ধা ক্যাম্পের স্কোয়াড কমান্ডার এএসপি হাবিবুর রহমান জানান, গোপন খবরের ভিত্তিতে তার নেতৃত্বে র্যাবের একটি দল মদনের পাড়া গ্রামের ওই বাড়িতে অভিযান চালিয়ে তাকে আটক করে।২০১২ সাল থেকে তাকে গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে আইন-শৃংখলা বাহিনী। কিন্তু মাঝে মধ্য সে নদীপথে ডাকাতি করে আত্মগোপনে থাকতো।তাই তাকে গ্রেপ্তার করা সম্ভব হচ্ছিল না। তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাকে  থানা পুলিশের কাছে হস্তান্তর করা হেেব।