219037_164

আগামী নির্বাচনে বিএনপিকে অংশ নিতেই হবে : নাসিম

বিডি রিপোর্ট 24 ডটকম: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আগামী নির্বাচনে অংশ গ্রহণ ছাড়া বিএনপি’র সামনে অন্য কোনো বিকল্প পথ খোলা নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে আগামী নির্বাচনে বিএনপিকে অংশ নিতেই হবে।

তিনি বলেন, ‘পানি ছাড়া যেমন মাছ বাঁচতে পারে না, তেমনি নির্বাচন ছাড়াও রাজনৈতিক দল বাঁচতে পারে না। তাই বিএনপির সামনে নির্বাচনে অংশ নেয়া ছাড়া বিকল্প কিছুই নেই।’

মোহাম্মদ নাসিম আজ বুধবার সিরাজগঞ্জ সদর উপজেলার বাগবটি হাট মাঠে আয়োজিত এক স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

বাগবাটি এলাকার তিন রাজনৈতিক কর্মী কাজল মেম্বর, ফেরদৌস মাস্টার ও মোখলেসুর রহমানের মৃত্যুতে সিরাজগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগ এই স্মরণ সভার আয়োজন করে।

মোহাম্মদ নাসিম বলেন, সংবিধানের বাইরে কোনো নির্বাচন হবে না। আমরা কোনোভাবেই সংবিধান লঙ্ঘন করতে পারি না। সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন নির্বাচনের আয়োজন করবেন। নিবন্ধিত সব রাজনৈতিক দল ওই নির্বাচনে অংশ নিবে।

উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মিজানুর রহমান দুদুর সভাপতিত্বে সভায় জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবু ইউসুফ সূর্য্য, শহর আওয়ামী লীগের সভাপতি হাজী ইসহাক আলী, রায়গঞ্জ পৌর সভার মেয়র আব্দুল্লাহ আল পাঠান প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময়ে মোহাম্মদ নাসিম সামগ্রিক উন্নয়ন ও দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে দেশ পরিচালনার জন্য আবারও সুযোগ দিতে দেশের জনগণের প্রতি আহবান জানান।

জাতীয় নির্বাচনে বিজয়ের জন্য আওয়ামী লীগের প্রত্যেক নেতাকর্মীকে প্রস্তুতি নেয়ার আহবান জানিয়ে তিনি বলেন, যেকোনো মূল্যেই শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে হবে। দেশবিরোধী শক্তিকে ক্ষমতায় আসতে দেয়া যাবে না। ওরা ক্ষমতায় আসলে আবারও বাংলাদেশ রাজাকারের দেশে পরিণত করবে।

এর আগে স্ব্স্থ্যামন্ত্রী কাজীপুরে প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত একশ’ পরিবারের মধ্যে প্রত্যেককে নগদ পাঁচ হাজার টাকা ও দুই বান্ডিল করে ঢেউ টিন প্রদান করেন।

পরে তিনি কাজীপুরের সীমান্তবাজার এলাকায় নির্মাণাধীন আইএইচটির নির্মাণ কাজ পরিদর্শন করেন।